দেখিনাই আর
সু-চমৎকার
তোমার মতোন মুখ।
সোজা খাড়া নাক
ঠোঁটের কী বাঁক !
ডাগর ডাগর চোখ !



মরণের ভয়
ধুলো মনে হয়
তোমাকে সঙ্গে পেলে।
ভালবেসে প্রিয়
কাছে টেনে নিও
সুদূরে দিওনা ঠেলে।



সুহৃদ খুঁজেছি,
তোমাকে পেয়েছি
মানুষের ভরা হাটে।
উতলা দুকূল
ফুটালাম ফুল
স্বপ্ন বুনেছি ঠোটে !